বুড়িচংয়ে প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল স্কুল ছাত্রী

মো. জাকির হোসেন :
কুমিল্লার বুড়িচং উপজেলা প্রসাশনের হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষাপেল ৮ম শ্রেণি পড়ুয়া স্কুল ছাত্রী। বৃহস্পতিবার দুপুরে খবর পেয়ে পীর যাত্রাপুর গ্রামে গিয়ে বুড়িচং উপজেলা সহকারী কমিশনার(ভূমি) তাহমিদা আক্তার ওই বাল্য বিয়ে বন্ধ করে দেন তিনি।

এলাকাবাসী জানায় ,বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর গ্রামের প্রবাসী জয়নাল আবেদীন ও তার পরিবার বৃহস্পতিবার সকাল থেকে মেয়ের বিয়ের প্রস্তুতি নেন। তার মেয়ে তানিয়া আক্তার একই ইউনিয়নের সাদকপুর মহিলা মাদ্রাসার ৯ম শ্রেণীর ছাত্রী। পাত্রের বাড়ি একই উপজেলার ময়নামতি ইউনিয়নের জিয়াপুর গ্রামে।

খবর পেয়ে বুড়িচং উপজেলা সহকারী কমিশনার(ভূমি) তাহমিদা আক্তার বৃহস্পতিবার দুপুরে সেখানে গিয়ে ওই বিয়ে বন্ধ করেন। পাশাপাশি জয়নাল আবেদীনের পরিবারকে সর্তক করেন। ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত বিয়ে না দেয়ার মর্মে মুচলেকা নেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাহমিদা আক্তার জানান, বাল্যবিবাহের খবর পেয়ে পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে ছুটে যাই ঘটনাস্থলে। ঘটনাস্থলে গিয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে মেয়ের পরিবারকে কে জরিমানা করা হয় এবং ১৮ বছরের পূর্বে বিয়ে দিবেন না মর্মে মুচলেকা নিয়ে স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় দেওয়া হয়েছে। যদি মুচলেকা ভঙ্গ করে মেয়ে বিয়ে দেন তাহলে আইন গত ব্যবস্থা গ্রহণ করা হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!